ভোলা দেশের অন্যতম সমৃদ্ধশালী জেলা: বাণিজ্যমন্ত্রী

প্রকাশঃ মে ১৩, ২০১৭ সময়ঃ ৭:২৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:২৫ অপরাহ্ণ

ভোলা প্রতিনিধি:

ভোলা দেশের অন্যতম সমৃদ্ধশালী জেলা। এখানে প্রচুর পরিমাণ গ্যাস মজুদ রয়েছে। ইতোমধ্যেই গ্যাসভিত্তিক ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ প্যান্ট থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। আরও ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনক্ষম প্যান্ট স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া ভোলা-বরিশালের মধ্যে সেতু নির্মাণ হলে অর্থনৈতিক উন্নয়নের ব্যাপক প্রসার ঘটবে। ভোলা-বরিশাল সেতু নির্মাণের জন্য ফিজিবিলিটি চলছে।

আজ শনিবার ভোলা সদর উপজেলা পরিষদের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানের এক মতবিনিময় সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

দেশের উন্নয়নের কথা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, পদ্মা ব্রিজের কাজ এগিয়ে চলছে এবং ২০১৮ সালের মধ্যে পদ্মা ব্রিজ দিয়ে গাড়ি চলবে। শুধু তাই নয়, পদ্মা ব্রিজ থেকে রেললাইন হবে পটুয়াখালীর পায়রা বন্দর পর্যন্ত। ঢাকায় মেট্রোরেল, চট্টগ্রামে কর্ণফুলী টানেল, কক্সবাজারে কয়লাভিত্তিক পাওয়ার প্ল্যান্ট ও সমুদ্র বন্দর হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে কেউ বিশ্বাস করে না। তার উচিত ছিল রূপকল্প ঘোষণা করার আগে ২০০১ সালে ক্ষমতায় এসে আ’লীগ নেতা কর্মীদের যে অত্যাচার-নির্যাতন, খুন-জখম করেছেন তার জন্য ক্ষমা চাওয়া। কিন্তু সে তা চায়নি।

মন্ত্রী আরো বলেন, ২০০৮ এর নির্বাচনে তাদের কোনো রূপকল্প ছিল না। রূপকল্প দিয়েছিলেন আমাদের নেত্রী শেখ হাসিনা। ২০২১ সাল পর্যন্ত তিনি কী করবেন তা নির্ধারণ করে এগিয়ে চলেছেন। খালেদা জিয়া শেখ হাসিনাকে অনুসরণ ও অনুকরণ করছেন। বিএনপি আবার ক্ষমতায় গেলে হত্যা, খুন, ধর্ষণের শিকার হবে সাধারণ মানুষ। বিএনপি ক্ষমতায় এলে বাংলাদেশের মানুষের উপর কী যে দুর্ভোগ নেমে আসবে তা আল্লাহই ভালো জানেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো: মোকতার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুস মিয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিল্পব প্রমুখ।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G